শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
চাপাইনবাবগঞ্জে সড়ে ৪কোটি টাকার হেরোইনসহ কৃষক ছদ্মবেশী মাদক কারবারিদের মূল হোতা গ্রেফতার

চাপাইনবাবগঞ্জে সড়ে ৪কোটি টাকার হেরোইনসহ কৃষক ছদ্মবেশী মাদক কারবারিদের মূল হোতা গ্রেফতার

চাপাইনবাবগঞ্জে সড়ে ৪কোটি টাকার হেরোইনসহ কৃষক ছদ্মবেশী মাদক কারবারিদের মূল হোতা গ্রেফতার
চাপাইনবাবগঞ্জে সড়ে ৪কোটি টাকার হেরোইনসহ কৃষক ছদ্মবেশী মাদক কারবারিদের মূল হোতা গ্রেফতার

মাসুদ রানা রাব্বানী: চাপাইনবাবগঞ্জে সড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ মোঃ জিয়ারুল ইসলাম (৩৫) নামের এক কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতাকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (১৩ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চরকোদালকাটি জেলেপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

গ্রেফতার মাদক কারবারি মোঃ জিয়ারুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

শনিবার বিকালে রাব-৫, রাজশাহীর মোল্লা ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা দিয়ে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী এবং রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল।

মাদকের সন্ধানে র‌্যাব-৫, দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার পর তাদের নজরদারি করতে থাকে। গোয়েন্দা তথ্যমতে চক্রটি বিভিন্ন সময় বর্ডার থেকে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছিল। গোয়েন্দাদল এটাও সনাক্ত করে যে, পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল বর্ডার হতে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, এর গোয়েন্দা দল জানতে পারে (১২ আগস্ট) রাতে এই চক্রের একটি বড় চালান ভারত থেকে পাচার হয়ে চাপাইনবাবগঞ্জে ঢুকবে। এমন তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা এ্যাম্বুশ করে বসে থাকে। এক পর্যায়ে রাত সাড়ে ৩টায় মোঃ জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশী করার সময় ১ জন ব্যক্তি কৌশলে পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জিয়ারুল হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় মজুদকৃত হেরোইন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে আরও জানায়, তার সাথে থেকে পালানো ব্যক্তি সংঘবদ্ধ মাদক চক্রের সাথে সক্রিয় ভাবে জড়িত। তারা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার থেকে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা একই পন্থায় মাদক সরবরাহ করেছে বলেও স্বীকার করে মাদক কারবারি জিয়ারুল।

এ ব্যাপারে গ্রেফতার মাদক কারবারির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় র‌্যাব-৫।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply